ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ (সংশোধিত রুটিন)

0 1,243

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ প্রকাশিত হয়েছে। সংশোধিত রুটিন ২৩ আগস্ট ২০২১ তারিখে প্রকাশিত হয়েছে। ডিগ্রী ২য় বর্ষ বছরের পরীক্ষা শুরু হবে আগামী ১১ সেপ্টেম্বর ২০২১ তারিখ হতে। আমরা আপনাদের সুবিধার্থে জাতীয় বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানের সকল তথ্য jobbari.com ওয়েবসােইটে সম্পূর্ণ বিবরণ প্রকাশ করে থাকি।

প্রতিদিন আপডেট পেতে ডান পাশের বেল আইকনটি অন করে দিন। নিম্নে বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হলঃ

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন

ডিগ্রী ২য় বর্ষের পরীক্ষা গত গছর অর্থাৎ ২০২০ সালে নেওয়ার কথা থাকলেও করোনা মহামারীর সংক্রামণ বাড়তে থাকায় নেওয়া সম্ভব হয়নি। বিভিন্ন সময় পরীক্ষার জন্য নতুন সংশোধিত রুটিন প্রকাশ করা হয়ে থাকলেও তা স্থগিত করা হয়েছে। তবে আবারও করোনা সংক্রামণ নিম্নমুখী হওয়ায় নতুন সংশোধিত রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মাত্র ২০ দিনের মধ্যেই পরিক্ষা সম্পন্ন করা করা হবে। নতুন ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন PDF ফর্মে ডাউনলোড করতে পারবেন এই পোস্টের মাধ্যমে। এই রুটিন পরীক্ষা নেওয়ার উদ্দেশ্যে সময়সীমা কম রাখা হয়েছে।

তবে যদি করো সংক্রামণ আবারও দ্রুত বৃদ্ধি পায় তবে ডিগ্রী 2nd ইয়ারের পরীক্ষা স্থগিত করা হতে পারে। কিন্তু করোনার তৃতীয় ঢেউ বাংলাদেশে আসার আগেই পরীক্ষা নেওয়ার সম্ভাবনা বেশী। চলুন আমরা পুন:সংশোধিত ডিগ্রি 2য় বর্ষের পরীক্ষার রুটিন 2021 ডাউনলোড করে নেই।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যাবলী
পরীক্ষা শুরু: ১১ সেপ্টেম্বর ২০২১
শেষ: ৩০ সেপ্টেম্বর ২০২১
পরীক্ষা আরম্ভের সময়: দুপুর ১.৩০ টা

প্রবেশপত্র সংগ্রহ:

ডিগ্রি 2য় বর্ষের পরীক্ষার্থীগণ প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন নিজ নিজ কলেজের প্রশাসনিক ভবন থেকে। প্রবেশপত্র ব্যতিত কোন পরীক্ষার্থী হলে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষায়ও অংশগ্রহণ করতে পারবেন না।
তাই হাতে সময় রেখে সকল শিক্ষার্থী নিজ নিজ কলেজ থেকে প্রবেশপত্র সংগ্রহ করে নিবেন। প্রবেশপত্র নিতে আপনার রেজিস্ট্রেশন কার্ড শো করার প্রয়োজন হবে। তাই প্রবেশপত্র নেওয়ার সময় সঙ্গে আপনার রেজিস্ট্রেশন কার্ড নিবেন।

প্রবেশপত্র হাতের পাওয়ার সর্বপ্রথম যাচাই করে নিবেন আপনার সাবজেক্ট লিস্ট ঠিক আছে কিনা। যদি কোন সমস্যা দেখেন দ্রুত দায়িত্বরত কর্মকর্তার সাথে যোগাযোগ করে ঠিক করে নিবেন।

- Advertisement -

পরীক্ষা সম্পর্কে কিছু কথা

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা কবে হবে অনেকেই জানতে চান। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত সকল পরীক্ষার রুটিন ধারাবাহিকভাবে প্রকাশ করা হচ্ছে। কারণ, করোনা সংক্রামণ এখন নিম্নমুখী। ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার নতুন রুটিন ২০২১ অনুযায়ী তাই পরীক্ষায় এবার নেওয়ার সম্ভাবনাই সর্বোচ্চ।

তাই সকল শিক্ষার্থীর উচিত এখন নিয়ম করে পড়াশোনা করা। যে কয়দিন সময় আছে এই সময়ের মধ্যে শিক্ষার্থীগণ সময় দিয়ে পড়াশোনা করলে আশা করি সকলেই ভাল করতে পারবেন। শিক্ষার্থীগণ ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত রুটিন ২০২১ অনুযায়ী পড়ার সময় ঠিক করে নিয়মিত পড়তে থাকুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার রুটিনও আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তাই অন্যান্য বর্ষের রুটিন পেতে আমাদের ওয়েবসাইট  jobbari.com নিয়মিত ভিজিট করুন অথবা অটোমেটিক সকল পরীক্ষার তথ্য পেতে বেল আইকনটি ক্লিক করুন। 

Related keyword :

জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ বোর্ড, জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ বোর্ড 2021, জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ 2021, জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট, জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স, জাতীয় বিশ্ববিদ্যালয়ের আপডেট নিউজ, জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি, আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, nu.edu.bd result 2021, nu result teletalk, www.nu.ac bd, nu result 2nd year 2019, nu result by registration, nu result 2019, nu.edu.bd result 2020, nu result 2021

Loading...